1. mymensinghbdnews24@gmail.com : Mymensinghbdnews24.com : MYMENSINGHBD NEWS24
সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩১ অপরাহ্ন
শিরোনাম :
শহিদ লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন এর পিতা-মাতার সেনাবাহিনী প্রধানের সাথে সাক্ষাৎ  আজ সারাদিন বৃষ্টির আভাস দিলো আবহাওয়া অফিস অভিযানে গিয়ে সেনা কর্মকর্তা নিহত নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালন করবেন কমিশনপ্রাপ্ত সেনাবাহিনী কর্মকর্তাগণ ময়মনসিংহের ফুলবাড়ীয়ায় ঘাস কাটতে নিষেধ করায় প্রাণ গেলো এক যুবকের ময়মনসিংহের গৌরীপুর আর্মি ক্যাম্প পরিদর্শন করলেন সেনাবাহিনী প্রধান বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক বন্যার্তদের উদ্ধার ও ত্রাণ বিতরণ কার্যক্রমের অগ্রগতি প্রতিবেদন সাজেকে আটকে পড়া পর্যটকদের উদ্ধার করল বাংলাদেশ সেনাবাহিনী খাগড়াছড়িতে বন্যা কবলিত অসহায় মানুষের পাশে বাংলাদেশ সেনাবাহিনী রাজারবাগ পুলিশ স্মৃতিসৌধে মাননীয় স্বরাষ্ট্র উপদেষ্টার শ্রদ্ধা

অসুস্থ হয়ে পড়েছেন ভারতীয় সঙ্গীত শিল্পী লতা মাঙ্গেশকার।

  • Update Time : বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯
  • ৩২৪ Time View

প্রতিনিধিআসিফ আসনুন

আপাতত স্থিতিশীল আছে লতা মঙ্গেশকরের শারীরিক অবস্থা। আগের তুলনায় তাঁর অবস্থার উন্নতি হলেও ৯০ বছরের গায়িকার সংক্রমণ না কাটা পর্যন্ত তাঁরা অন্য কিছু করতে পারবেন না বলে জানিয়েছেন চিকিৎসকেরা। ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়ান টাইমস আজ দুপুরে লতার পারিবারিক সূত্রের বরাত দিয়ে খবরটি নিশ্চিত করেছে।

গত রোববার দিবাগত রাত দেড়টা নাগাদ বুকে সংক্রমণ এবং নিউমোনিয়া নিয়ে হাসপাতালে ভর্তি হন লতা মঙ্গেশকর। সেখানকার জ্যেষ্ঠ পরামর্শক ফারুখ ই উদওয়াড়িয়ারের তত্ত্বাবধানে আইসিইউতে ভেন্টিলেটর সাপোর্টে ছিলেন লতা মঙ্গেশকর। বুকে সংক্রমণের জন্যই প্রবল শ্বাসকষ্ট শুরু হয় তাঁর। শ্বাসকষ্টের পাশাপাশি লতা মঙ্গেশকরের নিউমোনিয়া এবং হৃদ্‌যন্ত্রের সমস্যা রয়েছে।

বয়সের কথা মাথায় রেখেই চিকিত্সকেরা তাঁকে শিগগিরই সুস্থ করে তোলার চেষ্টা শুরু করেন। অবশেষে সোমবার দুপুর থেকে প্রথিতযশা এই প্রবীণ শিল্পীর শারীরিক অবস্থার উন্নতি হতে শুরু করে বলে খবর শোনা যায়। আপাতত ভেন্টিলেটরেই রাখা হয়েছে তাঁকে।

লতা মঙ্গেশকরের পরিবারের পক্ষ থেকে আনুষ্ঠানিক বিবৃতি দেওয়া হয়েছে। সেখানে তারা বলেছে, ‘সত্যি কথা বলতে কি, তিনি এমন লড়াই করেছেন যে খারাপ অবস্থা থেকে তিনি বেরিয়ে আসছেন। গানের মানুষ হওয়ায় তাঁর ফুসফুসের ক্ষমতা তাঁকে এ অবস্থা থেকে বের করে এনেছে। তিনি একজন প্রকৃত যোদ্ধা। লতাজি কখন হাসপাতাল থেকে ছাড়া পান ও বাড়ি ফেরেন, তা হালনাগাদ আমরা জানাব। এই মুহূর্তে তাঁর পরিবারকে যে স্পেস দেওয়া প্রয়োজন, তা দেওয়ার জন্য অনুরোধ করছি।’

লতা মঙ্গেশকরের অসুস্থতার খবর পাওয়ার পর থেকেই উত্কণ্ঠা চোখে পড়ে তাঁর ভক্তদের মধ্যে। বাংলাদেশসহ বিভিন্ন দেশের সামাজিক যোগাযোগমাধ্যমে তাঁর সুস্থতার জন্য প্রার্থনা শুরু করেন ভক্তরা।

গত ২৮ সেপ্টেম্বর লতা মঙ্গেশকর ৯০ বছরে পা দেন। সাত দশক ধরে দর্শক ও সমালোচক হৃদয় তৃপ্ত করে চলা ভারতীয় সংগীতের এই জীবন্ত কিংবদন্তি ১৯২৯ সালে ভারতের ইন্দোরে জন্মেছিলেন। কিন্তু তাঁর সংগীত ভারত ছাপিয়ে তাঁকে পৌঁছে দিয়েছে বিশ্বসংগীতের দরবারে।
লতা মঙ্গেশকর তাঁর ক্যারিয়ার শুরু করেছিলেন ১৯৪২ সালে, মারাঠি গান গেয়ে। লতা গেয়েছেন প্রায় সাড়ে সাত হাজার গান। লতা মঙ্গেশকর প্রায় ৩৬টি ভাষায় গান করেছেন। এর মধ্যে আছে বাংলাও।
২০০১ সালে লতা মঙ্গেশকর ভারতের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা ভারতরত্ন অর্জন করেন। ১৯৮৯ সালে তিনি দাদাসাহেব ফালকে পুরস্কার লাভ করেন

Please Share This Post in Your Social Media

Comments are closed.

More News Of This Category

All rights reserved © 2024 mymensinghbdnews24

Desing & Developed BYServerNeed.com