1. mymensinghbdnews24@gmail.com : Mymensinghbdnews24.com : MYMENSINGHBD NEWS24
সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১২:১৩ অপরাহ্ন
শিরোনাম :
শহিদ লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন এর পিতা-মাতার সেনাবাহিনী প্রধানের সাথে সাক্ষাৎ  আজ সারাদিন বৃষ্টির আভাস দিলো আবহাওয়া অফিস অভিযানে গিয়ে সেনা কর্মকর্তা নিহত নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালন করবেন কমিশনপ্রাপ্ত সেনাবাহিনী কর্মকর্তাগণ ময়মনসিংহের ফুলবাড়ীয়ায় ঘাস কাটতে নিষেধ করায় প্রাণ গেলো এক যুবকের ময়মনসিংহের গৌরীপুর আর্মি ক্যাম্প পরিদর্শন করলেন সেনাবাহিনী প্রধান বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক বন্যার্তদের উদ্ধার ও ত্রাণ বিতরণ কার্যক্রমের অগ্রগতি প্রতিবেদন সাজেকে আটকে পড়া পর্যটকদের উদ্ধার করল বাংলাদেশ সেনাবাহিনী খাগড়াছড়িতে বন্যা কবলিত অসহায় মানুষের পাশে বাংলাদেশ সেনাবাহিনী রাজারবাগ পুলিশ স্মৃতিসৌধে মাননীয় স্বরাষ্ট্র উপদেষ্টার শ্রদ্ধা

তৃতীয়বারে মতো দিল্লির মুখ্যমন্ত্রী শপথ নেন কেজরিওয়াল

  • Update Time : রবিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২০
  • ৩৭২ Time View

ভারতের রাজধানীর রামলীলা ময়দানে লাখো মানুষের উপস্থিতিতে তৃতীয়বারের মতো দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন আম আদমি পার্টির (এএপি) নেতা অরবিন্দ কেজরিওয়াল।

রোববারের এ শপথ অনুষ্ঠানে কেজরিওয়ালের সঙ্গে তার সরকারের ছয় মন্ত্রীও শপথ নেন বলে জানিয়েছে এনডিটিভি।

এই শপথ অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আমন্ত্রণ জানালো হলেও তিনি আসেননি। মোদী নিজের নির্বাচনী আসন বারাণসী সফরে গেছেন বলে খবর।

শপথ গ্রহণের পর দেওয়া ভাষণে দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল বলেন, “পার্টির সংশ্লিষ্টতা যে কারো জন্য কাজ করার পথে কখনোই বাধা হয়নি। যাকেই ভোট দিয়ে থাকুন না কেন আপনি আমার পরিবারেরই অংশ।”

আনন্দবাজার জানিয়েছে, বিনামূল্যে জনগণের কাছে বিভিন্ন পরিষেবা পৌঁছে দিয়েই বাজিমাত করেছেন কেজরিওয়াল, বিরোধীদের এমন সমালোচনার জবাবে কেজরিওয়াল বলেন, “পৃথিবীতে যা কিছু অমূল্য, ভগবান তা বিনামূল্যেই দিয়েছেন। সরকারি স্কুলের শিক্ষার্থীদের কাছ থেকে অর্থ নেব কেন? হাসপাতালে বিনামূল্যে কেন চিকিৎসা পাবে না মানুষ? কেজরিওয়াল দিল্লিবাসীকে ভালোবাসেন, দিল্লিবাসীও কেজরিওয়ালকে ভালোবাসেন, এই ভালোবাসার কোনো মূল্য হয় না।” 

দিল্লির বিধানসভা নির্বাচনে কেজরিওয়ালের নেতৃত্বাধীন এএপি ৭০ আসনের মধ্যে ৬২টি আসন জিতে নেয়। বাকি আটটি আসন কেন্দ্রে ক্ষমতাসীন দল বিজেপি পায়। এই জয়ের মাধ্যমে টানা তৃতীয়বারের মতো দিল্লির ক্ষমতায় আসেন কেজরিওয়াল।

তার এই শপথ অনুষ্ঠানে দিল্লি থেকে নির্বাচিত লোকসভার বিজেপি দলীয় আট সদস্য ও দিল্লি বিধানসভার নবনির্বাচিত আট বিজেপি বিধায়ককেও আমন্ত্রণ জানানো হয়েছিল। কিন্তু ভারতের কোনো রাজ্যের মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানানো হয়নি। এই অনুষ্ঠানকে ‘নির্দিষ্টভাবে দিল্লি’ সংক্রান্ত বলে ঘোষণা করেছে এএপি।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

More News Of This Category

All rights reserved © 2024 mymensinghbdnews24

Desing & Developed BYServerNeed.com