1. mymensinghbdnews24@gmail.com : Mymensinghbdnews24.com : MYMENSINGHBD NEWS24
সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৩০ অপরাহ্ন
শিরোনাম :
শহিদ লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন এর পিতা-মাতার সেনাবাহিনী প্রধানের সাথে সাক্ষাৎ  আজ সারাদিন বৃষ্টির আভাস দিলো আবহাওয়া অফিস অভিযানে গিয়ে সেনা কর্মকর্তা নিহত নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালন করবেন কমিশনপ্রাপ্ত সেনাবাহিনী কর্মকর্তাগণ ময়মনসিংহের ফুলবাড়ীয়ায় ঘাস কাটতে নিষেধ করায় প্রাণ গেলো এক যুবকের ময়মনসিংহের গৌরীপুর আর্মি ক্যাম্প পরিদর্শন করলেন সেনাবাহিনী প্রধান বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক বন্যার্তদের উদ্ধার ও ত্রাণ বিতরণ কার্যক্রমের অগ্রগতি প্রতিবেদন সাজেকে আটকে পড়া পর্যটকদের উদ্ধার করল বাংলাদেশ সেনাবাহিনী খাগড়াছড়িতে বন্যা কবলিত অসহায় মানুষের পাশে বাংলাদেশ সেনাবাহিনী রাজারবাগ পুলিশ স্মৃতিসৌধে মাননীয় স্বরাষ্ট্র উপদেষ্টার শ্রদ্ধা

একাদশ জাতীয় সংসদের সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত কমিটির ২৪তম বৈঠক আজ অনুষ্ঠিত হয়।

  • Update Time : বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১
  • ২১৫ Time View

MYMENSINGH BD NEWS24 :
একাদশ জাতীয় সংসদের সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত কমিটির ২৪তম বৈঠক আজ কমিটির সভাপতি মোঃ মোসলেম উদ্দিন এর সভাপতিত্বে সংসদ ভবনের কেবিনেট কক্ষে অনুষ্ঠিত হয়।
কমিটির সদস্য আলহাজ মোঃ দবিরুল ইসলাম, মোঃ মুজিবুল হক, ফখরুল ইমাম এবং আরমা দত্ত বৈঠকে অংশগ্রহণ করেন।
বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় কর্তৃক গৃহীত প্রকল্পসমূহের বিবরণ উপস্থাপন এবং বাস্তবায়ন, পরিবেক্ষণ ও মুল্যায়ন বিভাগ (আইএমইডি), বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয় কর্তৃক উপস্থাপিত বিভিন্ন প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতির বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। এছাড়া বৈঠকে দশম জাতীয় সংসদের ১৪তম অধিবেশন হতে ২৩তম অধিবেশন পর্যন্ত এবং সম্প্রতি সমাপ্ত একাদশ জাতীয় সংসদের ফ্লোরে প্রধানমন্ত্রী ও বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রী কর্তৃক প্রদত্ত প্রতিশ্রুতির বিবরণ ও সর্বশেষ প্রকল্পের হালনাগাদ অবস্থা সম্পর্কে আলোচনা করা হয়।

বাংলাদেশের কোন জেলার কোন কোন অঞ্চলে পর্যটন কেন্দ্র গড়ে তোলা হবে তার একটি মহাপরিকল্পনা প্রস্তুতের কাজ প্রক্রিয়াধীন রয়েছে, যা আগামী ২২ সালের ডিসেম্বর নাগাদ শেষ হবে বলে কমিটিকে অবহিত করা হয়। এ বিষয়ে কমিটি মহাপরিকল্পণার কাজ দ্রæত শেষ করার এবং গৃহীতব্য প্রকল্পগুলো অতিদ্রুত বাস্তবায়ণের উদ্যোগ গ্রহণের জন্য বৈঠকে সুপারিশ করা হয়।

বৈঠকে দশম জাতীয় সংসদের ১৪তম হতে ২৩তম অধিবেশনে যে সকল প্রতিশ্রুতি সংসদের ফ্লোরে দেওয়া হয়েছে তা জরুরীভিত্তিতে বাস্তবায়নের পদক্ষেপ গ্রহণের জন্য কমিটি কর্তৃক মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়। এছাড়া দেশের বিদ্যমান বিমান বন্দরগুলো সংস্কার, আধুনিকায়ন ও রানওয়ে সম্প্রসারণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে কমিটিকে জানানো হয়।

কমিটি উক্ত কার্যক্রম দ্রুত শেষ করার ওপর গুরুত্বারোপ করেন।
বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব, বেসামরিক বিমান চলাচল কতৃপক্ষের চেয়ারম্যান, বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের অতিরিক্ত সচিব, বিভিন্ন দপ্তর/সংস্থার কর্মকর্তাসহ, মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

More News Of This Category

All rights reserved © 2024 mymensinghbdnews24

Desing & Developed BYServerNeed.com